প্রশ্নোত্তর

আপনার মনের ভিতর অনেক ধরণের প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, আশা করি কিছু প্রশ্নের উত্তর নিচে পেয়ে যাবেন

প্রশ্ন: এই কোর্সগুলো কি লাইভ ক্লাস হিসেবে হবে?

উত্তর: না ভাই/বোন। এগুলো রেকর্ডেড ভিডিও টিউটোরিয়াল হিসেবে আপলোড করা রয়েছে। আপনি যখন ইচ্ছা তখন আপনার অ্যাকাউন্ট এ লগিন করে ভিডিও দেখতে পারবেন, প্র্যাকটিস করতে পারবেন। অনেকটা ইউডেমি/লারাকাস্টের কোর্স গুলোর মত।

প্রশ্ন: কোর্সগুলোর সব লেসনের ভিডিও গুলো কি আপলোড করা আছে?

উত্তর: আমাদের কোর্সের ভিডিও আপলোড চলমান। প্রতি শুক্রবার আমরা নতুন লেসন আপলোড করে থাকি। যে লেসন গুলোর স্থিতিকাল দেয়া আছে সেগুলো আপলোড করা আছে, আর যেগুলোর নাই, সেগুলো পর্যায়ক্রমে আসবে ইনশাল্লাহ।

প্রশ্ন: আমি কি আপনাদের কোর্স করে কি ইনকাম শুরু করতে পারব?

উত্তর: প্রশ্ন টা করাটা আপনার কাছে স্বাভাবিক। কিন্তু ভেবে দেখেন প্রশ্ন টা অনেক টা এরকম হয়ে গেলো না যে, আমি আপনার স্কুলে ভর্তি হলে কি চাকরি পাব? মনে রাখবেন, আপনি যদি ভালো কাজ জানেন, আপনার যদি স্কিল থাকে ইনশাল্লাহ আপনি সফল হবেন, কিন্তু কাজ না শিখে সব মার্কেট প্লেস এ অ্যাকাউন্ট খুলে দিন রাত কাজের পিছনে দৌড়ালে ও আপনি কাজ পাবেন না। আমাদের এখানে ভর্তি হয়ে যারা ভালোভাবে মনযোগ দিয়ে কাজ শিখেছে আলহামদুলিল্লাহ্‌ অনেকেই মার্কেট প্লেস এ কাজ করতেছে, আবার অনেকেই আছে যারা এখনো চেষ্টা করতেছে আবার অনেকেই আছে হারিয়ে গেছে…।।

প্রশ্ন: আমি লগইন করতে গেলে এরর পাচ্ছি যে আমি অন্য কোথাও লগডইন হয়ে আছি। কি করব?

উত্তর: এবিসি আইটি পার্ক ওয়েবসাইট এ আপনি একসাথে যেকোন একটি ডিভাইস/ব্রাউজারে লগড ইন থাকতে পারবেন। এমনকি একই ডিভাইসে দুইটা ব্রাউজারে একসাথে লগিন করতে পারবেন না। আর যদি আরেকটা ডিভাইসে লগ ইন করার দরকার হয়তাহলে আগে যেই ব্রাউজার বা ডিভাইসে লগড ইন আছেন সেখান থেকে লগআউট করে নিন। এরপরেও কোন ঝামেলা মনে হলে আমাদের সাথে যোগাযোগ করুন।

প্রশ্ন: কাজ করতে গিয়ে আটকে গেলে তখন সাপোর্ট কিভাবে পাব?

উত্তর: প্রথমে অনুরোধ থাকবে সমস্যাটি সময় নিয়ে গুগল , ইউটিউব করে নিজে সমাধান করার চেষ্টা করুন। আপনি সমস্যা সমাধান করার জন্য যত বেশি সময় ব্যয় করবেন, সামনের দিন গুলোতে আপনি আরো কম সময়ের মধ্যে নিজের সমস্যার সমাধান নিজে করতে পারবেন, ইনশাল্লাহ এবং এটাই আপনার অনলাইন ক্যারিয়ার গঠনে সব থেকে বেশি কাজে আসবে। আর যখন চেষ্টার পরে ও পারবেন না, তখন আমাদের ফেসবুক সিক্রেট গ্রুপ এ পোস্ট দিবেন ইনশাল্লাহ আমরা সাহায্য করব, দরকার পড়লে টিম ভিউয়ার বা জুম বা এনি ডেস্ক সফটওয়্যার এর মাধ্যমে লাইভে সমস্যা সমাধান করার চেষ্টা করব।

প্রশ্ন: আপনারা কি প্রাক্টিসের জন্য কোন প্রিমিয়াম থিম এবং প্লাগিন দিয়ে থাকেন?

উত্তর: যারা নতুন কাজ শিখতে শুরু করে, তাদের কাছে পর্যাপ্ত পরিমাণ রিসোর্স থাকে না, ভালোভাবে প্র্যাকটিস করার জন্য। তাই আমাদের শিক্ষার্থীদের কথা চিন্তা করে আমরা elements.envato.com এই ওয়েবসাইট এ সাবস্ক্রাইব করে থিম এবং প্লাগিন সংগ্রহ করি। যখন কোন স্টুডেন্ট এর elements.envato.com এই ওয়েবসাইট থেকে কোন থিম বা প্লাগিন লাগে সেটা আমরা দিয়ে থাকি এবং সেটা শুধু প্র্যাকটিস করার জন্য। কোন প্রফেশনাল কাজের জন্য অবশ্যই আপনাকে থিম বা প্লাগিন কিনে ব্যবহার করতে হবে।

প্রশ্ন: আপনারা কি আপওয়ার্ক এ অ্যাকাউন্ট অ্যাপ্রুভ করে দেখেন / ফাইভার এ কাজ পাইয়ে দেন?

উত্তর: দুঃখিত, এবিসি আইটি পার্ক আপনাদের স্কিল ডেভেলপমেন্ট এ সহায়তা করবে, কাজ শিখতে হবে আপনাদের। আমরা আপওয়ার্ক এ অ্যাকাউন্ট অ্যাপ্রুভ করে দেয়না, কিংবা ফাইভারে কাজ পাইয়ে দেই না। ফাইভার এ কিভাবে অ্যাকাউন্ট খুলতে হয়, সাজাতে হয়, গিগ খুলতে হয়, কাজ পাওয়ার জন্য কি কি পদ্ধতি অবলম্বন করা উচিত এসব বিষয়ে আলোচনা করা হয়েছে এবং এটা কোর্সের এর একেবারে শেষের দিকে। আপনার যদি মেধা থাকে, তাহলে আপনি নিজেই আপওয়ার্ক এ কাজ করতে পারবেন। আমাদের কোন স্টুডেন্টদেরকেই আপওয়ার্ক এ অ্যাকাউন্ট খোলা দেখায়নি, অথচ অনেকেই এখন আপওয়ার্ক এ কাজ করছে। আগে কাজ শিখুন, স্কিলফুলড হন, দেখবেন সব কিছুই সহজ লাগছে।

প্রশ্ন: আপনাদের কোর্সের অ্যাক্সেস কতদিন থাকবে?

উত্তর: আপনি যতদিন খুশি সময় নিয়ে কোর্স শেষ করতে পারবেন, কোন ধরাবাঁধা নিয়ম নেই। লাইফ টাইম অ্যাক্সেস থাকবে।

প্রশ্ন: আমি জাস্ট শুরু করতে চাচ্ছি। আমার জন্য আপনার সাজেশন কি?

উত্তর: আপনি আমাদের ফ্রি কোর্সে এনরোল করে শুরু করুন। করে দেখুন কেমন লাগছে। পরে না হয় প্রিমিয়াম কোর্স টিতে এনরোল করবেন।

প্রশ্ন: আমি আপনাদের সাথে কিছু সময় কথা বলতে চাচ্ছি এবং আমার আরো কিছু প্রশ্ন আছে, কি করব?

উত্তর: কষ্ট করে কল করুন এই নম্বরে ০১৭৯২-৪৩৮৩৮৩ (আরিফুল ফুরকান) অথবা আমাদের ফেসবুক পেজ এ এসএমএস করুন।

প্রশ্ন: আমি কি ভিডিও ডাউনলোড করতে পারব?

উত্তর: না, পারবেন না। আমাদের ওয়েবসাইট এ লগ-ইন করেই আপনাকে ভিডিও দেখতে হবে।

Pin It on Pinterest

0